সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান আজকাল একটি এন্টারপ্রাইজ তৈরি করে বা ভাঙে । আপনার যদি একটি ই-কমার্স স্টোর, ওয়েবলগ, ওয়েব পৃষ্ঠা বা আপনার ফার্মের একটি ওয়েবসাইট সাইট থাকতে পারে, তাহলে আপনার ওয়েব পৃষ্ঠাটি সম্পূর্ণ লিভারেজ (উদ্দেশ্য )এবং প্রচার উপলব্ধি করতে এবং প্রচুর পরিমাণে সাইট এ দর্শকদের প্রলুব্ধ করার জন্য আপনার ওয়েবসাইট কে অপ্টিমাইজ করা আবশ্যক৷
মোবাইল এসইওতে শক্তিশালী স্থানান্তর
মূলত সবচেয়ে উল্লেখযোগ্য উপাদানগুলির মধ্যে এটি একটি আপনি যদি আপনার ওয়েবপৃষ্ঠাটি অপ্টিমাইজ করা শেষ করেন, তবে এটি ই-কমার্স বা ওয়েবলগ হোক তা বিবেচ্য নয়, এটিকে মোবাইল-বান্ধব করে তুলতে হবে । আপনার ওয়েব পৃষ্ঠাটিকে বা ওয়েবসাইট কে অবশ্যই একটি মোবাইল-বান্ধব মডেলে রূপান্তরিত করতে হবে যদি এটি অ্যাক্সেসকারী ব্যক্তি একটি সেলফোন ব্যবহার করেন। এর অর্থ:
পাঠ্য বিষয়বস্তুর কোন পার্টিশন নেই। সংক্ষিপ্ত আকারের ডেটা যা সেলুলার UI এর সাথে মেলে এবং এটি একটি সেলফোন ডিসপ্লে স্ক্রিনে কার্যকরভাবে শিখতে পারে।
কল-টু-অ্যাকশন বিভাগগুলি আপনার ওয়েবসাইটের মোবাইল-ফ্রেন্ডলি মডেলে পাওয়া উচিত।
UI একটি মোবাইল-বান্ধব মডেলে রূপান্তরিত হওয়া উচিত। বেশিরভাগ ব্যক্তিই তাদের কম্পিউটার সিস্টেমের চেয়ে বেশি টেলিফোন ব্যবহার করে অনানুষ্ঠানিকভাবে দেখা, সংগ্রহ করা, চলচ্চিত্র দেখা, মেসেজিং ইত্যাদি করার জন্য।
প্রতিদিনের লেনদেনের জন্য তাদের স্মার্টফোন ব্যবহার করে এমন গ্রাহকদের অত্যধিক পরিমাণের কারণে তারা তাদের ওয়েবসাইটের মোবাইল-ফ্রেন্ডলি মডেল তৈরি না করার ক্ষেত্রে প্রতিটি ধরণের ব্যবসার মূল্য পরিশোধ করে।
Google কোর আপডেট (সেপ্টেম্বর 12, 2022)
12 মাসে বেশ কয়েকটি অনুষ্ঠানে, Google তার পদ্ধতি এবং অনুসন্ধান অ্যালগরিদমগুলিতে বড় সমন্বয় করে। এগুলিকে তারা 'কোর আপডেট' নাম দেয় এবং ইদানীং একটি হয়েছে। মূল আপডেটগুলি প্রয়োজনীয় কারণ তারা উল্লেখযোগ্য করে যা ওয়েব সাইটগুলিকে অবশ্যই মানিয়ে নিতে হবে।
মূল আপডেটে সাধারণত কন্টেন্ট উপাদানের মোট মূল্যায়নে Google-এর প্রদান ডেভেলপমেন্ট থাকে। গুগল নিজেই বলে যে ওয়েবসাইটগুলিকে নিশ্চিত করা উচিত যে তারা সেরা বিষয়বস্তুগুলির মধ্যে একটি সরবরাহ করছে যার ফলস্বরূপ তারা তাদের অ্যালগরিদমগুলিকে পুরস্কৃত করবে। এবং নীচে তালিকাভুক্ত প্রশ্নগুলি হল ওয়েবসাইট মালিকদের জন্য তাদের ওয়েবসাইটের বিষয়বস্তু সামগ্রীর মান মূল্যায়ন করার জন্য গুগল উল্লেখ করেছে:
আপনার বিষয়বস্তু উপাদান অনন্য কিনা ? (Is your content material unique?)
এটি একটি প্রতিবেদন বা একটি বিশ্লেষণ কিনা ?(Is it a report or a analysis piece? )
লেখাটি ব্যবহার জন্য বোধগম্য কিনা ? (Is it written understandably?)
যথেষ্ট তথ্য আছে? পর্যাপ্তভাবে বিষয়বস্তু স্পষ্ট কিনা ? (Is there sufficient data? Does the piece clarify the subject adequately?)
অংশটি মৌলিক বিষয়গুলির সাথে সম্পর্কিত এবং অতীতের অতিরিক্ত ডেটা উপস্থাপন করে? (Does the piece present extra data that’s related and past the plain/fundamentals?)
শিরোনাম কি বিষয়বস্তু সাথে জড়িত কিনা ?(Is the headline a useful abstract of the content material?)
শিরোনামটি কি কামুক/বিতর্কিত, নাকি এটি অতিরঞ্জিত ?(Is the headline sensualistic/controversial, or does it keep away from being exaggerated and surprising?)
Comments
Post a Comment